জনপ্রিয় পোস্টসমূহ

সোমবার, ২৪ অক্টোবর, ২০১১

শেখ মুজিব (অনূদিত)

মা ৎ সু ও শু কু ই য়া



তোমার অবদান, তোমার অর্জন

আমি এখনো ভুলতে পারিনি, কখনো ভুলতে পারব না

হে প্রিয় পিতা, মহান পিতা বাংলাদেশের

তোমার ভালবাসার দেশ আর দেশের মানুষকে

আমি ভালবাসি, শ্রদ্ধা করি;

তোমার সোনার দেশ আর সোনার মানুষ।



প্রতি আগস্টের পনেরো তারিখ

বাঙালির জাতীয় শোকের দিন;

আমাকেও স্পর্শ করে শোক।



আমার মনে পড়ে যায় সেদিনের কথা

যখন তোমার ডাকে সাড়া দিয়ে একটি জাতি

জেগে উঠেছিল

ছিনিয়ে নিয়েছিল নিজেদের জন্য একটি ভূখণ্ড

আমি সেদিনকে শ্রদ্ধা করি, সম্মান করি

সেসব বীর মানুষকে। আর তুমি তাদের শিখিয়েছিলে

কী করে পৃথিবীর সব মানুষের সঙ্গে

একত্রে বাঁচতে হয়।



প্রতি আগস্টে আমি স্মরণ করি সে শোকের দিনটাকে

আমি স্মরণ করি তোমার গড়া বাংলাদেশকে

আর সম্মান করি তাদের

যারা বাংলাদেশ গড়েছিলঃ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন